শনিবার, ২৭ নভেম্বর, ২০১০

আপনার উইন্ডোজ XP’কে উইন্ডোজে সেভেনে রূপান্তর


বর্তমানে উইন্ডোজ সেভেন দারুন জনপ্রিয় একটি অপারেটিং সিস্টেম। বাজারে এক্সপি আসার ৫ বছর পরে এসেছিল উইন্ডোজ ভিসতা কিন্তু তা তেমন একটা সাফল্য লাভ করতে পারেনি। ভিসতা চালানোর জন্য হাই রিকোয়ারমেন্টের পিসির প্রয়োজনীয়তা এবং সফটওয়্যার সাপোর্টের দুর্বলতা ছাড়াও আরো অনেক কারণ ছিলো যা ভিসতার সাফল্যের পথে বাধা ছিলো।
ভিসতার সব দুর্বলতা কাটিয়ে একে আরো হাল্কা, সুন্দর ও সাবলীল করে কমপিউটার ব্যবহারকারীদের হাতে পৌঁছে দেয়ার লক্ষ্যে মাইক্রোসফট একটি উদ্যোগ নেয় এবং তা হচ্ছে তাদের নতুন উইন্ডোজ, যার নাম উইন্ডোজ সেভেন। নতুন এই উইন্ডোজটিকে তারা ভিসতার সফল রূপ হিসেবে আখ্যায়িত করেছেন।
বিশ্বব্যাপী বেশিরভাগ কমপিউটার ব্যবহারকারীর পিসিতে যে অপারেটিং সিস্টেমটি পাওয়া যাবে তা হচ্ছে উইন্ডোজ। তাই বলে লিনাক্স নামের মুক্ত অপারেটিং সিস্টেম ও ম্যাক ওএস-এর চাহিদাও যে বাজারে কম তা বলা যাবে না। সাধারণ কমপিউটার ব্যবহারকারীদের বেশিরভাগেরই পছন্দের তালিকায় রয়েছে উইন্ডোজের নাম।
.
উইন্ডোজ সেভেন আসার পর অনেকেই এক্সপি, ভিসতা ছেড়ে সেভেনের দিকে ঝুকছে কারন এর আকর্ষনীয় গ্রাফিক্স সবাইকে মুগ্ধ করছে এমনকি।
ক্রমাগত উইন্ডোস সেভেনের প্রতি আগ্রহ বাড়ছে মানুষের। এখন এক্সপি ব্যবহারকারীরা উইন্ডোজ সেভেনের স্বাদ নিতে পারেন সহজেই। শুধু মাত্র একটি এ্যাপ্লিকেশন ডাউনলোড করে সেটি ইন্সটল করে নিন দেখবেন আপনার উইন্ডোজ এক্সপি হুবুহু উইন্ডোজ সেভেনের মত হয়ে গেছে। এ্যাপ্লিক্যাশন’টি আপনার কম্পিউটার স্ক্রীন, আইকন ইত্যাদি সব কিছু পালটে দেবে।

XP ডিফল্ট থিম, এ্যাপ্লিক্যাশন’টি ইন্সটল করার পূর্বে:



এ্যাপ্লিক্যাশন’টি ইন্সটল করার পর:

এখানথেকে ডাউনলোড করে Install করে নিন।

অথবা চাইলে ব্ল্যাক এডিশন’টি ডাউনলোড করতে পারেন:

ব্ল্যাক এডিশন’টি “এখান” থেকে ডাউনলোড করে Install করে নিন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Twitter Bird Gadget