সোমবার, ২৯ নভেম্বর, ২০১০

ব্লক করা সাইট দেখার উপায়

বিভিন্ন কারণে বিভিন্ন সময়ে কিছু ওয়েবসাইট ব্লক থাকতেই পারে। যেমন কিছুদিন আগে বাংলাদেশে ফেসবুক নিষিদ্ধ করা হয়েছিল। এছাড়াও নানা কারণে কিছু ওয়েবসাইট সময়মতো দেখা নাও যেতে পারে। কিন্তু প্রয়োজনীয় মুহুর্তে সেই ওয়েবসাইটটিতে যদি যেতেই হয় তাহলে কি করবেন? আসুন ব্লক সাইট দেখার কয়েকটি পদ্ধতি জেনে নিই-

পদ্ধতি-১। এখান থেকে আল্ট্রা সার্ফ লেটেস্ট ভার্সন (৯.৯৬) ডাউনলোড করে নিন। সফটওয়ারটি এখানেও পেতে পারেন। সাইজ মাত্র ৪৪২ কিলোবাইট।
এরপর এক্সট্রাক্ট করে রান করুন। ব্যস, ব্যানড ওয়েবসাইটের ঠিকানা দিয়ে ব্রাউজ করুন নির্বিঘ্নে। আমি সাধারণত এই পদ্ধতি ব্যবহার করি।
পদ্ধতি-২। আপনার ব্রাউজারটি মোজিলা ফায়ারফক্স হলে ভালো হয়। এখান থেকে ফ্রী Tor সফটওয়্যারটি  ডাউনলোড করে ইন্সটল করুন আর ফায়ারফক্সে এর এড অনটি ইনষ্টল হতে দিন। এর পর ফায়ারফক্স রিস্টার্ট করলে নিচে ডান সাইডে দেখবেন Tor Disabled লেখা আছে। সেখানে ক্লিক করলেই Tor Enabled হয়ে যাবে।
এবার নির্বিঘ্নে প্রয়োজনীয় ব্লক সাইটে ঢুকুন।
যতবারই Tor Disabled থেকে Tor Enabled করবেন তখনই আপনার আইপি এড্রেস চেঞ্জ হবে। ফলে আপনি রেস্ট্রকটেড (ফ্রি) হোষ্টিং সাইট যেমন রেপিডশেয়ার থেকে প্রিমিয়াম একাউন্ট ছাড়া ওয়েট না করেই ফাইল নামাতে পারবেন।
পদ্ধতি-৩। এখানে কোন সফটওয়্যার ডাউনলোড কিংবা ইনস্টল করার প্রয়োজন নেই। এই ওয়েবসাইটে গিয়ে যেখানে Enter a URL below to browse the internet securely লেখা আছে তার নিচের বক্সে আপনার কাঙ্খিত ওয়েবসাইটের ঠিকানা লিখে Begin Browsing এ ক্লিক করুন।  আশা করি, কোন সমস্যা ছাড়াই ব্রাউজ করতে পারবেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Twitter Bird Gadget