বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারী, ২০১১

হাই কোয়ালিটি Template তৈরি করুন একটি সফটওয়্যার দিয়ে ব্লগার , জুমলা , ওয়ার্ডপ্রেস , ড্রুপাল , DotNetNuke , HTML , ASP

সফটওয়্যার টির নাম । Artisteer 2.5

  1. Artisteer একমাত্র ওয়েব ডিজাইন টুল যা দিয়ে আপনি খুব এ দ্রুত জুমলার টেমপ্লেট , ওয়ার্ডপ্রেস এর থিম , দ্রুপাল এর থিম , bogger.com এর ব্লগ এর জন্য টেমপ্লেট , এইচটিএমএল টেমপ্লেট তৈরি করতে পারবেন ।
  2. এর জন্য আপনাকে এক লাইন কোড ও লিখতে হবে না ।
  3. জানতে হবে না এইচটিএমএল , সিএসএস , পিএইচপি
  4. পুরো টেমপ্লেট এর সর্বত্র আপনি modification করতে পারবেন ।
  5. এর সাহায্যে কয়েক মিনিট এই আপনি হয়ে যাবেন ওয়েব ডিজাইন এক্সপার্ট ।
  6. সব চেয়ে বড় বিষয় হচ্ছে এই একটা সফটওয়্যার দিয়ে এত গুলো প্লাটফরম এর জন টেমপ্লেট তৈরি করা যায় । তাছাড়া প্রতিটা টেমপ্লেট হবে unique .
  7. টেমপ্লেট গুলো হবে ১০০% html/css validated এবং error free.
  8. ওয়েব ডিজাইন এখন থেকে আর মাথা ব্যাথা না । এখন থেকে হবে মজা ।
  9. যদিও সফটওয়্যার টির দাম ১২৯ ডলার আমি আপনাদের জন্য নিয়ে এসেছি একদম ফ্রী …। icon smile হাই কোয়ালিটি Template তৈরি করুন একটি সফটওয়্যার দিয়ে ব্লগার , জুমলা , ওয়ার্ডপ্রেস , ড্রুপাল , DotNetNuke , HTML , ASP  | Techtunes
photo1 হাই কোয়ালিটি Template তৈরি করুন একটি সফটওয়্যার দিয়ে ব্লগার , জুমলা , ওয়ার্ডপ্রেস , ড্রুপাল , DotNetNuke , HTML , ASP  | Techtunes
download icon হাই কোয়ালিটি Template তৈরি করুন একটি সফটওয়্যার দিয়ে ব্লগার , জুমলা , ওয়ার্ডপ্রেস , ড্রুপাল , DotNetNuke , HTML , ASP  | Techtunes

2nd dowload link

http://hotfile.com/dl/73182742/f0ab110/Artisteer.v2.5.31067.rar.html
http://hotfile.com/dl/72972271/24c737d/Artisteer.v2.5.31067.rar.html
http://letitbit.net/download/1525508/9528.9e8d72c2bb721784ebde65f41/Artisteer__2.5.0.31067.exe.html
http://letitbit.net/download/1525508/03682.00414d9557513ff3d1d61f73970e/Artisteer.2.5.0.31067.zip.html
http://depositfiles.com/files/s79sxxidq
আর লাগবে ...। ...........................................................................।।
এই সফটওয়্যার টি দিয়ে কাজ করা অনেক সোজা । সফটওয়্যার এর কাজ নিচে আলোচনা করা হল ।
Installation : সফটওয়্যার টি ইন্সটল করা অনেক সোজা আর ১০ টা সফটওয়্যার এর মতই । সাথে কীজেন দেয়া আছে । আমি কাসপারস্কি দিয়ে চেক করেছি কোন ভাইরাস নাই । পারলে firewall এর সাহায্যে সফটওয়্যার টি যাতে ইন্টারনেট এর সাথে যোগাযোগ করতে না পারে । সেই ব্যবস্থা করবেন ।
Getting Started : সফটওয়্যার টি activate করার পর চালু করলে নিচের ছবি এর মত স্ক্রীন আসবে । আপনি ঠিক করে নিন আপনি কোন প্লাটফর্ম এর জন্য টেমপ্লেট তৈরি করবেন। ( প্রয়জনে টেম্পলেট ডিজাইন করার পর টা অন্য প্লাটফরম এর জন্য সেভ করার অপশন আছে।।
photo2 হাই কোয়ালিটি Template তৈরি করুন একটি সফটওয়্যার দিয়ে ব্লগার , জুমলা , ওয়ার্ডপ্রেস , ড্রুপাল , DotNetNuke , HTML , ASP  | Techtunes
যে কোন একটি সিলেক্ট করার পর আপনি নিচের মত স্ক্রীন দেখতে পাবেন । আসলে এখানে শিখিয়ে দেবার মত আর কিছু নাই । ট্যাব গুলোন আপনি ও দেখতে পারছেন । কোন ট্যাব এর সাহায্যে কি modification করা সম্ভব টা আশা করি বোঝা যাচ্ছে ।
header হাই কোয়ালিটি Template তৈরি করুন একটি সফটওয়্যার দিয়ে ব্লগার , জুমলা , ওয়ার্ডপ্রেস , ড্রুপাল , DotNetNuke , HTML , ASP  | Techtunes
  • Idea : এই ট্যাব এর অপশন গুলো আসলে প্রেসেট । আপনাকে সাহায্য করার জন্য এগুলো আগে থেকেই সেট করা । তারপরও suggest বাটন গুলো চেপে চেপে আপনি ইউনিক টেম্পলেট বানাতে পারেন ।
  • Color & fonts : এই ট্যাব এর অপশন গুলর সাহায্যে আপনি আপনার টেম্পলেট টির ফন্ট এবং color theme সিলেক্ট করে নিতে পারেন ।
  • Layer : আপনার টেম্পলেট টির layout কেমন হবে । মেনু বার কোথায় থাকবে আর হেডার কোথায় থাকবে কি থাকবে না । column কয়টি হবে । ১ , ২ না ৩ টি । তাদের সাইজ কেমন হবে । এই অপশন গুলোন পাবেন এই ট্যাব এ ।
  • Background : আপনার টেম্পলেট টির background কেমন হবে । background color কি হবে । background image কি হবে । সেগুলো কিভাবে দেখাবে । texture , gradient সহ আরও অনেক অপশন পাবেন এখানে ।
  • Sheet : আপনার টেম্পলেট টির মূল বডি কেমন হবে । width কত হবে । transparency থাকবে কি থাকবে না , থাকলে কত percent  থাকবে । বডি এর border কেমন হবে । color কি হবে , এইসব সেট করতে পারবেন আপনি এই ট্যাব এর সাহায্যে ।
…….
আশা করি আপনারা একটু খোজা খুজি করলে বাকি ট্যাব গুলো টে কি কি অপশন আছে তাও বুঝে ফেলবেন । তাই ওইটা আপনাদের উপর ছেড়ে দিলাম । সব কিছু ঠিক ঠাক করে export বাটন এ ক্লিক করে আপনার কাঙ্খিত প্লাটফরম এর জন্য টেম্পলেট টি সেভ করুন । অপশন থেকে artisteer এর লিঙ্ক টি বন্ধ করে দিতে পারবেন ।
একটা কথা বলে রাখি । আমি এই সফটওয়্যার টি দিয়ে প্রোফেসনাল কাজ করেছি । অনেক হাই কোয়ালিটি একটি সফটওয়্যার । ভালো করে শিখতে পারলে । ওয়েব ডিজাইন এর ক্ষেত্রে আপনাকে অপরিসীম সাহায্য করবে ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Twitter Bird Gadget