বৃহস্পতিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০১১

দুটি সফটওয়্যার যা না থাকলে কম্পিউটার খুবি বেরসিক মনে হয়।

আমি যখন প্রথম ইন্টারনেট নেই তখন শুধুই আমার পিসি কাস্টমাইজ করার জিনিস খুজতাম। আমাকে এভাবে করার জন্য কয়েকবার পিসি ফরম্যাট দিতে হয়েছে। কিন্তু শেষে কিছু সফটওয়্যার পেয়েছি যা দ্বারা আমার ডেক্সটপ দেখতে এমন হয়েছে।

এখন আসি আসল কথায়। কি কি সফটওয়্যার দিয়ে কাস্টমাইজ করতে পারেন। আমি সুধু দুটো সফটওয়্যারের বর্ননা দেব। এদিয়েই আপনার পিসিকে সম্পুর্ন রূপ দিতে পারবেন।
1. Stardock Objectdock 2.0 Plus
আচ্ছা আপনার ডেক্সটপএ কি শুধু আইকন আর আইকন ? তাহলে এই সফটওয়্যারটি আপনার জন্য। এতে আপনার যাবতীয় প্রোগ্রামের আইকন সমূহ রাখতে পারবেন। এতে আছে Quick launch dock যা দিয়ে খুব সহজে আপনি বেশী ব্যবহার্য প্রোগ্রামের আইকন রাখতে পারনে। আর আছে Tabbed Dock। Objectdock এর সবচেয়ে কাজের জিনিষ এটা। আপনি এখানে নিজের ইচ্ছেমত সাজিয়ে রাখতে পারেন শর্টকাট গুলো । নীচে স্ক্রীনশটে দেখানো হল।


এটা ইন্সটল করার পর আর এটা ছাড়া চলতে পারবেন না।
সবচেয়ে নতুন ভার্সনের ক্র্যাক এবং কিছু থীম সহ মিডিয়াফায়ার লিঙ্ক এখানে । Password : addhatic

২. Stardock Icon Packager

Icon Packager দিয়ে আপনার কম্পিউটারে যত আইকন আছে তা পরিবর্তন করা যাবে। আপনাকে wincustomize.com থেকে পছন্দ মত থিম ডাউনলোড করে ইন্সটল করুন অ্যাপ্লাই করুন ব্যস আপনার পরিচিত ডেস্কটপকে দিন এক নতুন ছোয়া। এটা এক্সপি ব্যবহারকারীরা নিশিন্তে ব্যবহার করতে পারেন কিন্তু ভিস্তা কিংবা ৭ এর ব্যবহারকারীরা ১ গিগা র‍্যাম না থাকলে ব্যবহার না করাই ভাল।
ভার্সন ৫ এর মিডিয়াফায়ার লিঙ্ক এখানে
এর ভার্সন ৪ ক্র্যাক সহ এর মেগাআপ্লোড লিঙ্ক এখানে

এছাড়া আছে Stardock CursorFX, StarDock DesktopX,window blinds. কিন্তু এগুলো বেশী র‍্যাম খায় আর মাঝে মাঝে ঝামেলা করে। তাই দেই নি। যদি করো ইচ্ছে হয় তবে ডাউনলোড করতে পারেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Twitter Bird Gadget