***ধরুন আপনি ২টি project বানানো আছে। আপনার প্রথম presentation এর সবগুলো আর, ২য় project এর একটি নিয়ে একটি project বানাতে হবে। মানে, সহজ কথায় powerpoint এর কিভাবে copy, paste করে। তখন, আপনি কি করবেন? সেই জন্য আমার আজকের টিউন।
***প্রথমে powerpoint open করুন। তারপর, file এ গিয়ে open ক্লিক করুন। তারপর, পাওয়ারপয়েন্ট এর যেকোন file open করুন।
***তারপর, insert এ গিয়ে নিচের দিকে arrow mark এ ক্লিক করুন।
***তারপর, slides from files এ ক্লিক করুন।
***তারপর, যে window আসবে তাতে browse এ ক্লিক করুন।তারপর, আগের project এর সাথে যে project টি add করতে চান তা দেখিয়ে দেন।
***তারপর, আপনি project এর যে slide/part টি অ্যাড করতে চান তাতে ক্লিক করে insert এ ক্লিক করুন।
***আর আপনি যদি সবগুলো অ্যাড করতে চান তবে insert all এ ক্লিক করুন।
দেখবেন আপনার slide টি অ্যাড হয়ে গেছে।
***তারপর, আপনি যদি স্লাইড উপরে নিচে নিতে চান তবে শুধু মাউস এর সহায়তায় শুধু ড্রাগ করুন। দেখবেন হয়ে গেছে।
***প্রথমে powerpoint open করুন। তারপর, file এ গিয়ে open ক্লিক করুন। তারপর, পাওয়ারপয়েন্ট এর যেকোন file open করুন।
***তারপর, insert এ গিয়ে নিচের দিকে arrow mark এ ক্লিক করুন।
***তারপর, slides from files এ ক্লিক করুন।
***তারপর, যে window আসবে তাতে browse এ ক্লিক করুন।তারপর, আগের project এর সাথে যে project টি add করতে চান তা দেখিয়ে দেন।
***তারপর, আপনি project এর যে slide/part টি অ্যাড করতে চান তাতে ক্লিক করে insert এ ক্লিক করুন।
***আর আপনি যদি সবগুলো অ্যাড করতে চান তবে insert all এ ক্লিক করুন।
দেখবেন আপনার slide টি অ্যাড হয়ে গেছে।
***তারপর, আপনি যদি স্লাইড উপরে নিচে নিতে চান তবে শুধু মাউস এর সহায়তায় শুধু ড্রাগ করুন। দেখবেন হয়ে গেছে।
কোন মন্তব্য নেই:
একটি মন্তব্য পোস্ট করুন